সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যে প্রক্রিয়ায় সুস্থ হলেন সুনামগঞ্জের করোনা আক্রান্ত যুবক

যে প্রক্রিয়ায় সুস্থ হলেন সুনামগঞ্জের করোনা আক্রান্ত যুবক

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  করোনাভাইরাসের কারণে যেখানে মৃত্যুর খবর চারিদিকে তার মধ্যে সুসংবাদ দিলো সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার মোট ১৫ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের নমুনা পুনরায় পরীক্ষা করালে ফলাফল নেগেটিভ আসলে হাসপাতাল থেকে তাদের ছাড়পত্র দেওয়া হয়।
এদের মধ্যে একজন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরের করোনা পজিটিভ রোগী সাজিবুর রহমান। সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আজ নিজ বাড়িতে চলে গেছেন। ১২ দিন হাসপাতালে থেকে সুস্থ হয়ে তিনি তার অভিজ্ঞতার কথা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে।

তিনি জানান, হাসপাতালের ডাক্তার ও নার্সদের তত্ত্বাবধানে প্রতিদিন ৩-৪বার কুসুম গরম পানি পান করানো হতো তাকে। গরম পানির সথে লেবুর রস এবং পরিমান মত লবণ দিয়ে গার্গল করানো হতো।

সাজিবুর রহমান উল্লেখ করেছেন, নিয়মিত আদা, এলাচ, দারচিনি দিয়ে রং চা পান করানো হতো তাকে। ভিটামিন-সি ট্যাবলেট দিনে ২ বার খাওয়ানো হয়েছে। প্রতিদিন একটা করে মাল্টা, দেড় লিটার গরম পানি এবং ২ লিটার নরমাল পানি পান করানো হয়।

তিনি জানান, কোভি-১৯ পজেটিভ হলে ভয় পাওয়ার কিছু নেই। শুধু স্বাস্থ্য বিধি মেনে হাসপাতালে অথবা বাড়িতে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবা নিলে করোনা নেগেটিভ আসবে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জের জন্য আজকে আমাদের একটি খুশির খবর, করোনা আক্রান্ত ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তারপরেও আমরা তাদের পর্যবেক্ষণে রাখব। করোনাভাইরাস নিয়ে ভয় না পেয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা আশা করি বাকি যারা রয়েছে তারাও সুস্থ হয়ে বাড়িতে ফিরে যাবেন।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com